Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

কী সেবা কীভাবে পাবেন

নতুন সংযোগ পাইবার ক্ষেত্রে:

১. mybtcl.btcl.gov.bd এই পোর্টালের মাধ্যমে অনলাইনে আবেদন করা যাবে অথবা সহকারী ব্যবস্থাপক টেলিকম এর দপ্তর হতে বিনামূল্যে পাওয়া যাবে অথবা www.btcl.gov.bd ওয়েবসাইটে পাওয়া যাবে।

 

২. আবেদনপত্র-১ কপি,পাসপোর্ট সাইজ ছবি-১ কপি, ছবিসহ পূরণকৃত আবেদন ফরম,  নিবন্ধিত মোবাইল নাম্বার, জাতীয় পরিচয়পত্র/ পাসপোর্ট/ ট্রেড লাইসেন্স/ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমোদনপত্র, ইমেইল আইডি দিয়ে অনলাইনে আবেদন করা যাবে অথবা সহকারী ব্যবস্থাপক টেলিকম, বিটিসিএল, নড়াইল অফিসে জমা দিতে হইবে।

 

৩. সহকারী ব্যবস্থাপক টেলিকম মহোদ্বয় সংযোগ সম্ভাব্যতার প্রতিবেদন সংগ্রহের জন্য কনিষ্ঠ সহকারী ব্যবস্থাপক (আন্তঃ)/কনিষ্ঠ সহকারী ব্যবস্থাপক (বহিঃ) বরাবর ফাইলটি প্রেরন করিবেন। কনিষ্ঠ সহকারী ব্যবস্থাপক (বহিঃ) সরেজমিনে লাইনম্যান অথবা এস,আই অথবা এল,অই কে সাথে নিয়া পরীক্ষা নিরীক্ষা করিয়া সংযোগ সম্ভাব্যতার প্রতিবেদন প্রদান করিবেন।

সংযোগ সম্ভাব্যতার প্রতিবেদন প্রাপ্তির পর আবেদন কারীকে চুড়ান্ত ডিমাণ্ড নোট প্রদান করা হইবে।চাহিদা মোতাবেক ডিমাণ্ড নোটের অর্থ পরিশোধ হইলে সাথে সাথে কনিষ্ঠ সহকারী ব্যবস্থাপক (আন্তঃ)/কনিষ্ঠ সহকারী ব্যবস্থাপক (বহিঃ) কে সংযোগ প্রদানের পরামর্শ পত্রে নির্দেশ দিবেন।

কনিষ্ঠ সহকারী ব্যবস্থাপক (আন্তঃ)/কনিষ্ঠ সহকারী ব্যবস্থাপক (বহিঃ) নির্দেশ পত্র পাওয়ার সাথে সাথে লাইন ম্যান/এস আই/ক্যাবল জয়েন্টার নতুন সংয়োগ প্রদান করিবেন।করিগরি প্রতিবন্ধকতা না থাকিলে উক্ত প্রক্রিয়া সম্পন্ন করিতে দুই কার্যদিবসই যথেষ্ট।

 

 সংযোগ বন্ধ করার ক্ষেত্রে:

 গ্রাহকের স্ব হস্তে স্বাক্ষরীত টেলিফোন লাইন স্থায়ী বন্ধ করার আবেদন পত্রের সহিত হাল নাগাদ বিল দায় মোচন পত্র(বিল ক্লিয়ারেন্স সনদ) সংযুক্ত করিতে হইবে।